শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন

ভোটার শূন্য লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনের কেন্দ্রগুলো 

ভোটার শূন্য লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনের কেন্দ্রগুলো 

জেলা লালমিনরহাট প্রতিনিধি।।

ষষ্ঠ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় দফায় লালমনিরহাট সদর উপজেলায় কয়েকটি ভোট কেন্দ্রে ভোটার শূন্য দেখা গেছে। সকাল থেকে দুপুর পর্যন্ত কেন্দ্র গুলোতে নেই ভোটারের চাপ। এক জন এক জন করে এসে ভোট দিচ্ছে ভোটারা। নারী ভোটারের উপস্থিতি নেই বললেই চলে।কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করছেন আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা।

বুধবার (২৯ মে) দুপুর টায় সদর উপজেলার
চার্চ অভ গড উচ্চ বিদ্যালয়,লালমনিরহাট সরকারী উচ্চ বিদ্যালয়,গিয়াস উদ্দিন উচ্চ বিদ্যালয়,খোদ্দসাপটানা সরকার প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটার শূন্য দেখা গেছে।

এদিকে চার্চ অভ গড উচ্চ বিদ্যালয় কেন্দ্রে
২২৩৮ ভোটে মধ্যে সকাল ১০টায় ভোট পড়েছে ১৫ টি বিষয়টি নিশ্চিত করেছেন ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোহামেদুল হক অপর দিকে গিয়াস উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ২৭০৯ ভোটের মধ্যে ১০১ টি ভোট পড়েছে। ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সোমনাথ রায় বিষয়টি নিশ্চিত করেন।

লালমনিরহাট শহরের ভোটকেন্দ্র গুলোতে ভোটারের সংখ্যা খুবই কম। কেন্দ্রগুলোর বাহিরে লোকজনের সমগম ঘটলেও ভোটকেন্দ্রে ভোটার নেই।

ভোট কেন্দ্রগুলোতে পুলিশ ও আনসার সদস্যরা কেন্দ্রের বাইরে দায়িত্ব পালন করছেন।

সরে জমিনে দেখা গেছে, ভোটারদের জন্য অপেক্ষায় আছেন প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার এবং পোলিং এজেন্টরা ভোটারদের জন্য অপেক্ষা করছে। সকাল থেকে কেন্দ্রগুলোতে দুই একজন ভোটার দেখা গেলেও দুপুরের পর থেকেই ভোটার শূন্য কেন্দ্রগুলো।

লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে ভোট দিতে আসা ক্ষিতীশ চন্দ্র বলেন,অসুস্থ অবস্থায় ভোটকেন্দ্রে এসে ভোট দিয়েছি। ভোট দিতে গিয়ে কোন লাইন খাটতে হয়নি। সোজা কেন্দ্রের ভিতরে গিয়ে ভোট দিয়েছি বাড়ির দিকে রওনা হয়েছি।

লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন,পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন

সদর উপজেলায় ২লাখ ৮৯ হাজার ৬১৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনকে অবাধ ও শান্তিপূর্ণ করতে পুলিশ, আনসারের পাশাপাশি নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিন প্লাটুন বিজিবি দায়িত্বে রয়েছেন।

লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ইকবাল হোসেন মামুন (মোটার সাইকে প্রতীক) অভিযোগ করে বলেন, সকালে ভোট শুরু হওয়ার সময় হরিণ চড়া ও রাজপুর ভোট কেন্দ্রে আমার দুজন এজেন্টকে বের দেন। অপরদিকে তিনি বলেন,লালমনিরহাট ৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মতিয়ার রহমান প্রকাশ্যে চেয়ারম্যান প্রার্থী সুজনের পক্ষে ভোট চান বিষয়টি আমি জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছি। তিনি আরো বলেন, সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটার সংখ্যা খুবই কম। এভাবে ভোট গ্রহণ হলে জয়ের সম্ভাবনা আমারই রয়েছে।

লালমনিরহাট জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুব রহমান বলেন, সদর উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। দুপুর ১২ টা পর্যন্ত কেন্দ্র গুলোতে প্রায় দশ পার্সেন্ট ভোট পড়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT